• Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

ফেনীর সেই ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ : মে ৫, ২০১৯ | সময় : ৬:৫৩ অপরাহ্ণ

ফেনীতে টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় সোস্যাল ইসলামী ব্যাংক ফেনী শাখার সাবেক ক্যাশ ইনচার্জ ও পরবর্তীতে জিবি ইনচার্জ হাসান মোহাম্মদ রাশেদকে গ্রেপ্তার করেছে দূর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার বিকালে শহরের মিজান রোড় থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

চলতি বছরের ২৪ মার্চ রবিবার শহরের মিজান রোড়ের সোস্যাল ইসলামী ব্যাংক ফেনী শাখার দুই গ্রহক লিখিতভাবে তাদের একাউন্ট থেকে ৭৭ লাখ ৫ হাজার টাকা খোয়া যাওয়ার অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে শাখা ম্যানেজার রেহানা আক্তার  থানায় হাসান মোহাম্মদ রাশেদকে আসামী করে মামলা দায়ের করলে পুলিশ দুদককে মামলার তদন্তভার গ্রহণ করেন। দুদক তদন্তে সত্যতা পেয়ে তাকে গ্রেপ্তার করে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ব্যাংক কর্মকর্তা হাসান মোহাম্মদ রাশেদকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বলেন, দুদকের একটি দল বিকালে তাকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করেছে।

এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে ফেনী সদর উপজেলার কাজিরবাগ এলাকার প্রবাসী শাহ আলামের অ্যাকাউন্ট থেকে ১৭ লাখ ও তার স্ত্রী রেজিয়া সুলতানার একাউন্ট থেকে ২৭ লাখ টাকা আত্মসাৎ হয়েছে মর্মে লিখিত অভিযোগ করেন। পরে তাদের অভিযোগের প্রেক্ষিতে প্রধান কার্যালয় থেকে একটি টিম এসে সামগ্রিক বিষয়টি তদন্ত করে যান। দফায় দফায় তারা দুই গ্রাহক ও হাসান মোহাম্মদ রাশেদকে জিজ্ঞাসাবাদ করেন।

ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের হোসেন আহমেদ রাসেল তার বাবার অ্যাকাউন্ট থেকে ৩৩ লাখ ৫ হাজার টাকা আত্মসাৎ হয়েছে বলে মৌখিক অভিযোগ করেন হাসান মোহাম্মদ রাশেদের বিরুদ্ধে।

হাসান মোহাম্মদ রাশেদ ২০১৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত সোস্যাল ইসলামী ব্যাংক ফেনী শাখার ক্যাশ ইনচার্জের দায়িত্ব পালন করেন। ২০১৭ সাল থেকে ২০১৮ সালের অক্টোবর বদলি হওয়ার আগ পর্যন্ত তিনি এ শাখার জিবি ইনচার্জ ও ঋণ বিভাগের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি একই ব্যাংকের চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারইয়ারহাট শাখায় কর্মরত আছেন।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

error: Content is protected !!