নুসরাতের পরিবারের ৫ লাখ টাকার ঋণ মওকুফ • নতুন ফেনীনতুন ফেনী নুসরাতের পরিবারের ৫ লাখ টাকার ঋণ মওকুফ • নতুন ফেনী
 ফেনী |
১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নুসরাতের পরিবারের ৫ লাখ টাকার ঋণ মওকুফ

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৫ পূর্বাহ্ণ, ২৮ এপ্রিল ২০১৯

মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির পরিবারের ৫ লাখ ১২ হাজার ৪ শ’ টাকার ঋণ মওকুপ করেছে বেসরকারী এনজিও সংস্থা ব্যুরো বাংলাদেশ। শুক্রবার সংস্থার সোনাগাজীর বক্তারমুন্সী শাখার ব্যবস্থাপক লুৎফুর রহমান ও সোনাগাজী শাখার সিনিয়র প্রোগ্রাম অর্গানাইজার কাজী মো. ইয়াদ আলী তাদের বাড়ীতে উপস্থিত হয়ে পরিবারের সদস্যদের এ তথ্যা জানান।

তারা জানান, এনজিও সংস্থা ব্যুরো বাংলাদেশ থেকে দুই দফায় নুসরাত জাহান রাফির পরিবার তার মা শিরিনা আক্তারের নামে ৫ লাখ ১২ হাজর ৪শ’ টাকা ঋণ নেয়। এর মধ্যে প্রথম দফায় সুদসহ ১ লাখ ১২ হাজার ৪শ’ ও পরবরতীতে ৪ লাখ টাকা ঋন নেন। গত ১০ এপ্রিল অগ্নিদগ্ধ হয়ে নুসরাতের মৃত্যু হলে সারা দেশে আলোচনার ঝড় ওঠে। এ ঘটনায় সংস্থার পরিচালনা পর্ষদ জরুরী সভা আহবান করে। পরে সভায় নুসরাতের পরিবারের নেয়া সব ঋণ মওকুপের সিদ্ধান্ত হয়।

কাজী মো. ইয়াদ আলী জানান, নুসরাতের উপর নৃশংস এ ঘটনায় পুরো দেশ তার পাশে দাঁড়িয়েছে। ব্যুরো বাংলাদেশও সামাজিক দায়বোধ ও নুসরাতের সাহসিকতাকে সম্মান দেখিয়ে  তার পরিবারের পাশে দাঁড়িয়েছে।

২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যায় নুসরাত জাহান রাফি।

এ ঘটনা তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ আট জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

সম্পাদনাঃ আরএইচ/ এজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.