• Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

আমিরাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী

আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশ : ফেব্রুয়ারি ৬, ২০১৯ | সময় : ৫:৫৩ অপরাহ্ণ

আগামী ১৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাত সরকারের আমন্ত্রণে সফরে আসছেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর সফরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে আমিরাত নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ঢাকা গিয়েছিলেন বলে জানা গেছে।

সফরকালে মাননীয় প্রধানমন্ত্রী আমিরাতের রাজধানী আবুধাবিতে আগামী ১৭ ফেব্রুয়ারি হতে ৫ দিনব্যাপী অনুষ্ঠিতব্য মধ্যপ্রাচ্যে এবং উত্তর আফ্রিকা অনচলের একমাত্র সামরিক প্রদর্শনী ও কনফারেন্স ইন্টারন্যাশনাল ডিফেন্স এক্সিবিশান ( IDEX ) এ অন্যদেশের সরকার প্রধান ও সিনিয়র নেতাদের সাথে অংশ গ্রহণের কথা রয়েছে। বিগত ২০১৭ সালে অনুষ্ঠিত সামরিক প্রদর্শনীতে ৫৭টি দেশ অংশ গ্রহণ করেছিল।IDEX এর এবারের সিলভার জুবিলিতে গতবারের চেয়ে বেশি সংখ্যক দেশ, সরকার প্রধান, সামরিক বিশেষজ্ঞ এবং সমরাস্ত্র নির্মাতা কোম্পানি অংশ নেবে।

আমিরাত সফরকালে প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আরব আমিরাতে বন্ধ থাকা বাংলাদেশীদের ভিসা ও ভিসা ট্রান্সফার সংক্রান্ত জটিলতা নিয়ে কর্তৃপক্ষের সাথে দ্বিপাক্ষিক আলোচনা হবে বলে ধারণা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর আসন্ন সফরকে কেন্দ্র করে আমিরাতে প্রবাসী বাংলাদেশীদের মধ্যে বইছে আনন্দ উত্তেজনা।

আমিরাতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা আশা করছেন প্রধানমন্ত্রী’র এ সফরকে ঘিরে ২০১২ সালের মধ্য অগাস্ট থেকে আমিরাতে বন্ধ থাকা ভিসার খোলার পথ উম্মুক্ত হবে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

error: Content is protected !!