• Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

ফেনীতে নির্বাচনী কেন্দ্রকমিটি করছে প্রধান দুই দল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ : অক্টোবর ৮, ২০১৮ | সময় : ৬:৩৪ অপরাহ্ণ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নির্বাচনী কেন্দ্র কমিটি করছে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি। নেতাকর্মীদের চাঙা রাখতে ওয়ার্ড পর্যায়ে আনুষ্ঠানিক সভা-সমাবেশের মধ্য দিয়ে এসব কমিটি গঠন করা হচ্ছে। আর নিরবে প্রস্তুতি নিচ্ছে দুই মেয়াদে ক্ষমতার বাইরে থাকা বিএনপি। কৌশলের অংশ হিসেবে কেন্দ্র ভিত্তিক দুটি কমিটি করছে তারা। দুই দলের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

দলের বিভিন্ন সূত্র জানায়, জেলা আওয়ামীলীগের সর্বশেষ কার্যনির্বাহী কমিটির সভায় ৭ অক্টোবরের মধ্যে জেলার তিনটি আসনের কেন্দ্র ভিত্তিক কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। এর আলোকে তৃণমূলে সভা করে কমিটি গঠন কাজ চলছে। এসব কমিটিতে আওয়ামীলীগ ছাড়াও যুবলীগ-ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সমন্বয় করা হচ্ছে। কেন্দ্র ভিত্তিক প্রতিটি কমিটিতে ১শ’ থেকে ১শ ৫০ জনকে রাখা হচ্ছে।

পৌর আওয়ামীলীগ সভাপতি আইনুল কবির শামীম জানান, ইতিমধ্যে পৌরসভার ১৮টি ওয়ার্ডের ১৪টি ওয়ার্ডে কেন্দ্র কমিটি গঠন সম্পন্ন হয়েছে।

সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট নুর হোসেন জানান, ১২টি ইউনিয়নে ৭০শতাংশ কেন্দ্র কমিটি গঠন সম্পন্ন হয়েছে।

জেলা আওয়ামীলীগ সভাপতি আবদুর রহমান বি.কম জানান, কেন্দ্র কমিটি গঠন কার্যক্রমে নেতাকর্মীরা প্রাণচাঞ্চল্য রয়েছে। দ্রুততম সময়ের মধ্যে জেলার তিনটি আসনেই কমিটি গঠন কার্যক্রম শেষ হবে।

অপরদিকে বিএনপি নেতারা জানান, মামলায় জর্জরিত থেকেও নির্বাচনী প্রক্রিয়া থেমে নেই। বিএনপি ছাড়াও যুবদল-ছাত্রদল সহ সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সমন্বয়ে নিরবে কেন্দ্র কমিটি গঠন, পোলিং এজেন্ট তালিকা করা হচ্ছে। জেলার প্রতিটি কেন্দ্রে দুটি করে কমিটি করা হচ্ছে। পুলিশি হয়রানি ও মামলা থেকে দূরে থাকতে এ কৌশল নেয়া হয়েছে।

পৌর বিএনপির সভাপতি আলাল উদ্দিন আলাল জানান, পৌরসভার প্রতিটি কেন্দ্রেই দুটি করে কমিটি গঠন করা হয়েছে। বাকী কেন্দ্রগুলোর কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন আহমেদ মিষ্টার জানান, তফসিল ঘোষণার পর কেন্দ্র থেকে নির্দেশনা পেলে এসব কমিটি প্রকাশ করা হবে।
সম্পাদনা: আরএইচ/এনএজে

আপনার মতামত দিন

error: Content is protected !!