আজ প্যারিস যাচ্ছেন প্রধানমন্ত্রী • নতুন ফেনীনতুন ফেনী আজ প্যারিস যাচ্ছেন প্রধানমন্ত্রী • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আজ প্যারিস যাচ্ছেন প্রধানমন্ত্রী

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৫ অপরাহ্ণ, ১১ ডিসেম্বর ২০১৭

ফ্রান্স প্যারিস প্রতিনিধি>>
ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্টিতিব্য ‘ওয়ান প্লানেট সামিটে’ যোগ দিতে আজ ফ্রান্স যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন দিনের এই সফরে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্র মন্ত্রী এএইচ মাহমুদ আলীসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা রয়েছেন ।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় প্রধানমন্ত্রী লা সাইন মিউজিক্যালে ওয়ান প্লানেট সামিটের উচ্চ পর্যায়ের এক অধিবেশনে যোগ দেবেন। সফরকালে এলিসি প্রাসাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সঙ্গে আনুষ্ঠানিক দ্বি-পাক্ষিক বৈঠক করবেন। এছাড়া তিনি সামিট উপলক্ষে আগত বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সহ আয়োজক এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানে ফরাসি প্রেসিডেন্টের দেওয়া এক মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন।

সফরকালীন সময়ে প্রধানমন্ত্রী চলমান রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধি, দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দ্বি-পাক্ষিক সহযোগিতা, নিয়মিত কূটনৈতিক আলোচনা অনুষ্ঠান, সমুদ্র অর্থনীতিতে পারস্পরিক সহযোগিতা এবং বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণ সহযোগিতাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।

এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই হয়ে প্যারিসের চার্লস ডি গৌল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ ফ্রান্সের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সফর সঙ্গীদের নিয়ে পৌঁছবেন।

প্যারিসে নিযুক্ত বাংলদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।এরপর মোটর শোভাযাত্রাসহ প্রধানমন্ত্রীকে ইন্টারকন্টিনেন্টাল প্যারিস লা গ্রান্ড (অপেরা) হোটেলে নিয়ে যাওয়া হবে। সফরকালে তিনি এই হোটেলে অবস্থান করবেন।

এছাড়া ও প্রধানমন্ত্রী ইন্টারকন্টিনেন্টাল প্যারিস লা গ্রান্ডে (অপেরা) বাংলাদেশিদের এক অনুষ্ঠানে যোগ দেয়ার কথা রয়েছে।
সম্পাদনা: আরএইচ/এমএইচএস

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.