প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেল মাসুদা • নতুন ফেনীনতুন ফেনী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেল মাসুদা • নতুন ফেনী
 ফেনী |
২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেল মাসুদা

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫২ অপরাহ্ণ, ২৭ মে ২০১৭

নিজস্ব প্রতিনিধি:
অসাধারণ ফলাফল অর্জন করায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেল ফেনী মেয়ে মাসুদা আক্তার সুমি। ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদকগ্রহণ করেন সে। এদিকে সুমির প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়ার খবর ছড়িয়ে পড়লে নিজ এলাকা গোবিন্দপুর ও শৈশবের শিক্ষা প্রতিষ্ঠানে আনন্দের বন্যা ছড়িয়ে পড়ে।

জানা যায়,  ২০১৪ সালে অসাধারণ ফলাফল অর্জন করায় চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী মাসুদা আক্তার সুমিসহ দেশের দুই শতাধিক শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়েছে। মাসুদা আক্তার ফেনী সদর উপজেলার গোবিন্দপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০০৫ সালে বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরবর্তীতে একই বিভাগ থেকে এইচএসসিতে পাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে ভর্তি হয়। ২০১৪ সালে সর্বোচ্চ জিপিএ পেয়ে গণিত অনুষদে প্রথম স্থান অর্জন করে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর আগে তাকে ভালো ফলাফল অর্জনের জন্য পুরস্কৃত করেন।

ছোট বেলা থেকে অসম্ভব মেধাবী মাসুদা আক্তার সুমি। বাবা মোহাম্মদ শহিদুল্লাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। চার বোন ও ১ ভাইয়ের মধ্যে সে চতুর্থ। বর্তমানে সুমি চট্টগ্রামে সাউদার্ণ ইউনিভার্সিটিতে শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জীব বিজ্ঞান অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের সোহানা আল সানজি বলেন, যে কোন পুরস্কার সামনে এগিয়ে যাওয়ার পথকে আরও বেশি সহযোগিতা করে। আর প্রধানমন্ত্রী ও ইউজিসি কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ আমাদেরকে স্বর্ণপদকের জন্য মনোনীত করায়।

গোবিন্দ পুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জানান, মাসুদের এমন ফলাফলে আমরা গর্বিত। তাকে দেখে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা ভালো ফলাফলে উৎসাহিত হবে।

উল্লেখ, দেশের বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যয়নরত শিক্ষার্থীদের আরো অধিকতর শিক্ষায় মনোনিবেশ করে ভালো ফলাফল ও যুগোপযোগী জ্ঞান অর্জনে উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উদ্যোগে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.