মেয়র নয় আমি সেবক হতে চাই- হাজী আলাউদ্দিন • নতুন ফেনীনতুন ফেনী মেয়র নয় আমি সেবক হতে চাই- হাজী আলাউদ্দিন • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেয়র নয় আমি সেবক হতে চাই- হাজী আলাউদ্দিন

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২২ অপরাহ্ণ, ১৩ সেপ্টেম্বর ২০১৪

নতুন ফেনী: ফেনীকে কেমন নগরী হিসেবে দেখতে চান?
হাজী আলাউদ্দিন: আমি চাই ফেনী একটি অত্যাধূনিক নগরী হিসেবে শুধুমাত্র বাংলাদেশ নয়, সমগ্র বিশ্বে পরিচিতি লাভ করুক। আমরা ইতিমধ্যে ফেনীকে আরো আকর্ষনীয় করে গড়ে তোলার জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। এসব প্রকল্প বাস্তবায়ন হলে মানুষ একটি নতুন ফেনী উপহার পাবে।

নতুন ফেনী: ফেনীকে আধুনিক নগরীতে পরিণত করতে আপনার কি কি পরিকল্পনা রয়েছে?
হাজী আলাউদ্দিন: ফেনীকে আধুনিকিকরণের জন্য নিরলস ভাবে কাজ করে চলেছি। ইতিমধ্যে শহরের সৌন্দর্য বর্ধনের জন্য নানা প্রকল্পের কাজ চলছে। ফেনী শহরে যানজট নিরসনে সড়কে ডিভাইডার নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থায় আধুনিকায়ন, সৌন্দর্য বর্ধনের জন্য ব্যাপক কাজ ও ফেনীর ইতিহাস-ঐতিহ্য রায় স্মৃতিস্তম্ভ ও নাম ফলক স্থাপন করা হয়েছে। ফেনীকে আরো আধুনিক করে গড়ে তুলতে কলেজ রোড়ের রেলক্রসিংয়ে ওভার ব্রীজ নির্মাণ, মহিপালে ফ্লাইওভার নির্মাণসহ নানা প্রকল্প আমরা হাতে নিয়েছি।

নতুন ফেনী: শিক্ষা ক্ষেত্রে আপনার কার্যালয়ের নতুন কোন পরিকল্পনা আছে কিনা?
হাজী আলাউদ্দিন: শিক্ষার প্রসারের ক্ষেত্রে সরকারের পাশাপাশি এসব প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ফেনী পৌরসভা সবসময়ে শিক্ষা বিস্তারে কাজ করে আসছে। আপনি জানেন যে, ফেনী পৌরসভার নিজস্ব অর্থায়নে বেশ কয়েকটি স্কুল, মাদরাসা ও এতিমখানা পরিচালিত হয়। এছাড়াও পৌরসভাধিন শিক্ষাপ্রতিষ্ঠানে সব সময়ে ফেনী পৌরসভা সহযোগিতা দিয়ে আসছে।

নতুন ফেনী: স্বাস্থ্য ও সেনিটেশন নিয়ে আপনার পৌরসভা কেমন কার্যকরী ভূমিকা রাখছে?
হাজী আলাউদ্দিন: এখানকায় বসবাসরত প্রত্যেকটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য ফেনী পৌরসভা প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করছে। স্বাস্থ্য ও সেনিটেশন ব্যবস্থার ৪টি প্রকল্প অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। দুস্থ্য ও অসহায় মানুষের সিকিৎসা প্রদানে সহযোগিতা, বিনা মূল্যে ঔষধ বিতরণ করে আসছে। এছাড়াও শতভাগ সেনিটেশনের লক্ষ্যে ফেনী পৌরসভা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

নতুন ফেনী: আপনার কার্যালয় থেকে সাধারন মানুষ কেমন নাগরিক সুবিধা ভোগ করে বলে আপনি মনে করেন?
হাজী আলাউদ্দিন: সাধারণ মানুষের কল্যানের জন্যই তারা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করে। সাধারন মানুষের ভোটে আমি মেয়র নির্বাচিত হয়েছি। তাদের কল্যানের জন্যই আমি কাজ করে যাবো। মেয়র নয় আমি সেবক হতে চাই। নাগরিক প্রদান করতে আমার কার্যালয়ের সকল কর্মকর্তা কর্মচারী সবসময় আন্তরিক রয়েছে। তারা পৌরবাসীকে সেবা দিতে দিনরাত কাজ করে যাচ্ছেন।

নতুন ফেনী: সুবিধা বঞ্চিতদের নিয়ে কাজ করার আপনার কোন পরিকল্পনা আছে কিনা?
হাজী আলাউদ্দিন: অবশ্যই আছে। আমি মেয়র হওয়ার আগেও সুবিধা বঞ্চিতদের নিয়ে কাজ করেছি। আমরা বস্তি উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছি। এসব সুবিধা বঞ্চিতদের মাঝে বিনা সুদে প্রায় ২৫ লাখ টাকার ঋন বিতরণ করা হয়েছে। পৌরমেয়র হিসেবে নতুন করে আরো কাজ করার পরিকল্পনা রয়েছে। আপনারা কিছুদিনের মধ্যেই সেটি দেখতে পাবেন।

নতুন ফেনী: আধুনিক নগরি তৈরীতে পরিকল্পিত আবাসনের বিকল্প নেই। ফেনীতে পরিকল্পনা ছাড়াই যত্রতত্র বহুতল ভবন তৈরী হচ্ছে। এক্ষেত্রে পৌর কর্তৃপক্ষের বিশেষ ভূমিকা রাখার কথা। কিন্তু আপনার পৌরসভার তেমন কোন কার্যকরী ভূমিকা দেখা যাচ্ছেনা। এটিকে আপনি কিভাবে দেখছেন।
হাজী আলাউদ্দিন: বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে পৌরসভার অনুমোদনের প্রয়োজন হয়। কর্তৃপক্ষ বিল্ডিং কোড অনুসরণ করে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে এসব ভবনের অনুমোদন করেন। কিছু কিছু ক্ষেত্রে অভিযোগ আসে ভবন মালিকরা বিল্ডিং কোড না মেনে অনুমোদনের চেয়ে অতিরিক্ত ফ্লোর নির্মাণ করছে। তবে পৌর-কর্তৃপক্ষ এসব বিষয়ে সজাগ রয়েছে।

নতুন ফেনী: বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে পার্কিং স্পেস, অগ্নি নির্বাপন ব্যবস্থাও থাকার কথা। কিন্তু ফেনী শহরে অধিকাংশ বহুতল ভবনের পার্কিং ব্যবস্থা নেই। নতুন বিল্ডিং নির্মাণের মালিকরা নকশায় পার্কিং স্পেস ও অগ্নি নির্বাপন ব্যবস্থার কথা উল্লেখ করলেও পরবর্তীতে খেয়াল খুশিমত ভবন নির্মাণ করেন। কিছু কিছু ভবন মালিকরা এসব পার্কিং স্পেস তৈরী করে পরবর্তীতে ব্যবসায়ীক কাজে ভাড়া দিয়েছেন। ফলে শহরের যত্রতত্র পার্কিংয়ে ভোগান্তি বাড়ে। এ ক্ষেত্রে আপনার কি ধরনের ভূমিকা থাকবে বলে মনে করেন?
হাজী আলাউদ্দিন: এসহ সমস্যা সমাধানে আমরা একটি রুল জারী করেছি। এ রুল মোতাবেক অনুমোদিত বহুতল ভবনের বেইজমেন্ট নির্মাণের সময় সংশ্লিষ্ট প্রকৌশলীর উপস্থিতিতে ঢালাই কাজ করতে হবে।

নতুন ফেনী: আপনি একজন রাজনীতিক, জনপ্রতিনিধি ও সফল ব্যবসায়ী সবগুলোকে কিভাবে সামলান?
হাজী আলাউদ্দিন: ফেনীর মানুষের ভালোবাসা ও আমার মায়ের দোয়ায় অত্যন্ত সুন্দরভাবে কাজগুলো করতে পারছি। এ জন্য আমি মহান আল্লাহর দরবারে শোকর আদায় করছি। সত্য ও ন্যায়-নিষ্ঠার সাথে পথ চললে কোথাও মানুষ আটকায় না। আমি জানি, মানুষের ভালোবাসা আমার সাথে আছে।

নতুন ফেনী: আপনি নিজেকে কোন পরিচয় দিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন? রাজনীতিক না ব্যবসায়ী?
হাজী আলাউদ্দিন: রাজনীতি আমার শখ আর ব্যবসা আমার পেশা। ফেনীবাসীর দোয়া ও সহযোগিতায় আমি ব্যবসায়ী হিসেবে সফলতা অর্জন করেছি। সাধারণ মানুষের সেবা করার জন্য আমি রাজনীতি করি, ব্যবসার জন্য নয়।

নতুন ফেনী: আমাদেরকে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
হাজী আলাউদ্দিন:  ‘নতুন ফেনী’ পরিবারকেও অনেক অনেক ধন্যবাদ।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.